কিপাফ ১৬ আবাদ আহবান
পড়ার নির্দেশাবলী
আপনারা নিজ নিজ হাত নিন এবং কান জোড়া ধরে উপরে ও নিচে দেখুন
পড়া শুরু হল
কেন হত্যা একটি হরবোলা শিল্পের
বিস্তারের/ প্রস্তুতির তিনটি প্রশ্ন :
১.সেটা কি যেটি আমাদের অগ্রাধিকার প্রয়োজনীয়তায় অনুধাবন করে
২.কোথায় পাব খুঁজে পারফরমেন্স শিল্পের অন্তরঙ্গতা আমাদের ?
৩.কেমন খুব ঘনিষ্ঠ আকাঙ্খার জিজ্ঞাসাবাদ যা আমাদের নিয়ে চলে পারফরমেন্স শিল্পের অন্তরঙ্গতায় ?
প্রস্তাবের আরো কিছু
- কিভাবে আমরা স্থান নির্ধারণ করব পারফরমেন্স শিল্প এবং শিল্প পারফরমেন্স মধ্যে ?
- একটি রাস্তা একটি 'স্থান'.
- পারফরমেন্স , পারফরমেন্সমতা এবং কৃতির মধ্যে কিবা সম্পর্ক ?
ভাবেন, আমরা মজা আলিঙ্গন করি আমাদের নিজ লালিত ধারনায় আগুন জ্বালিয়ে।নিজ মালিকানা নিয়ে প্রশ্ন করা যাক.অনুশীলন করি কেমনে আমরা দূরে রাখব সরিয়ে আমাদের পরিচিত ভাবের পরিচিত জগত , একটি পারফরমান্স হয়ে উঠুক একটি রূপক হত্যার পথ।
আমরা কোনো রূপে পণ্য বা পরিষেবা তৈরি করতে মনস্থ নই। তথ্য - নির্দেশ - উপাদান যেখানে কেবলি তার মৌলিক অর্থ বহন করে না। 'পাই' এর প্রাথমিক উদ্বেগ দৈনন্দিন অভ্যাসের প্রথাগত ও অবস্থাগত রূপায়ন , রোজনামচার মধ্যের অন্তর্নিহিত পার্ফর্মাসের চর্চা।
আমন্ত্রণ জানাই স্মৃতির শহরে , আসুন আর অধিকার নিন বয়ে যাও ঘাট রাশির ও অলি-গলির জগতে,
যা বহুজনে মনে রেখেছে "উত্তর" বলিয়া।
এই চর্চা থেকে শিল্পীদের কোনো পারিশ্রমিক বা যাতায়াত খরচ প্রদান করতে অক্ষম রইলাম , আমরা শহরের সংকলিত শিল্পীর থাকার,আহারে ও স্থানীয় প্রচারের বৈধ দায়িত্ব নিতে সমগ্র প্রয়াস রাখিব যদিও আমরা সকল অংশগ্রহণকারীদের সহিত আমাদের সীমিত ক্ষমতা অনুযায়ী সমান আচরণ রাখিব।
সংযোজন : আমরা এই সংস্করনে একটি curatorial দলের কথা প্রস্তাবিত করিয়াছি তাহা এই রূপে তপতী চৌধুরী (Tapati Chowdhury), চিমুক(chimuk) , সুরেশ কুমার জি (Suresh Kumar G) , সাজান মানি (Sajan mani) এবং রাহুল, সমুদ্র , টুবাই, বিদিশা, রাইন , শ্রীময় , সন্তোষ, অংকুর, মোজো , ইন্দর ও একটি বড় পরিবার বর্ধিত সমর্থনে এবং ধীরে ধীরে আমরা আরো সুনিদিষ্ট কর্মসুচির দিকে এগিয়ে যাব - যে কোনো প্রকার অনুসন্ধান - কৌতুহল এবং অংশগ্রহনের চাহিদা নিয়ে যোগাযোগ হেতায়- kipaf.curator@gmail.com
23rd January to 26th January 2016
kolkata
Blog: ikipaf.blogspot.in/
Facebook page: www.facebook.com/kipaf
No comments:
Post a Comment